ইউটিউবে নতুন টুল

ইউটিউবে নতুন টুল

 

আইটি ডেস্ক 

ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ইউটিউবের নতুন টুলের সাহায্যে ব্যবহারকারীরা চাইলেই জুয়া ও মদ সম্পর্কিত বিজ্ঞাপন বন্ধ করে রাখতে পারবেন। ইউটিউব জানিয়েছে, ‘কিছু মানুষ যে সুনির্দিষ্ট শ্রেণির বিজ্ঞাপন দেখতে চান না’ সেটির প্রতিক্রিয়া হিসেবেই এসেছে নতুন সেটিংটি। সাম্প্রতিক বছরগুলোয় অনলাইন জুয়া সম্পর্কিত বিজ্ঞাপনের মাত্রা যথেষ্ট পরিমাণে বেড়েছে। এর বিরূপ প্রভাব পড়ছে শিশু ও তরুণদের মধ্যে। এক প্রতিবেদনে উল্লেখ করা হয়, ইউটিউবের নতুন টুলটি সব বিজ্ঞাপন আটকাতে পারবে এমন কোনো নিশ্চয়তা নেই। এক ব্লগ পোস্টে ইউটিউবের ভাইস প্রেসিডেন্ট ডেবি ওয়াইনস্টিন বলেছেন, ‘আমরা বিজ্ঞাপন সেটিংসে নতুন নিয়ন্ত্রণ নিয়ে এসেছি, এর মাধ্যমে মানুষ মদ সম্পর্কিত বিজ্ঞাপন কম দেখতে পারবেন, বাড়তি অপশন হিসেবে জুয়াও থাকছে।’

বর্তমানে যে ফিচারটির মাধ্যমে ইউটিউব ব্যবহারকারীরা নিজেদের পছন্দমতো বিজ্ঞাপন সাজিয়ে নিতে পারে, সে-ই ‘পার্সোনালাইজড’ বিজ্ঞাপন ফিচারের পাশেই পাওয়া যাবে নতুন ফিচারটিকে। প্রথমে নতুন ফিচারটি যুক্তরাষ্ট্রে আসবে, তারপর যুক্তরাজ্যে, এরপর বিশ্বের অন্যান্য দেশে। ফিচারটির গণ্ডি আগামীতে শুধু ইউটিউবে সীমাবদ্ধ থাকবে না, এটি গোটা গুগল অ্যাডস-এ আনার পরিকল্পনা রয়েছে ইউটিউব মালিক গুগলের।

Post a Comment

0 Comments